Kerala: আজই উপনির্বাচনের প্রচার শেষ, থ্রিক্কাকারায় জয় নিয়ে আশাবাদী এলডিএফ

থ্রিক্কাকারা কেন্দ্রের উপনির্বাচনে বাম প্রচারের নেতৃত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। অন্যদিকে বিরোধী দলের নেতা ভি ডি সতীশান ইউডিএফ প্রচারের নেতৃত্ব দিচ্ছেন।
Kerala: আজই উপনির্বাচনের প্রচার শেষ, থ্রিক্কাকারায় জয় নিয়ে আশাবাদী এলডিএফ
পিনারাই বিজয়নফাইল ছবি, দ্য নিউজ মিনিটের সৌজন্যে

কেরালায় আগামী ৩১ মে অনুষ্ঠিতব্য থ্রিক্কাকারা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের প্রচার শেষ হবে আজই। রবিবার শেষ বেলার প্রচারে সিপিআই-এম-নেতৃত্বাধীন এলডিএফ, কংগ্রেস-নেতৃত্বাধীন ইউডিএফ এবং বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ নেতারা নির্বাচনী সকাল থেকেই রাস্তায়।

এদিনই সন্ধ্যেয় শেষ হবে নির্বাচনী প্রচার। আগামী মঙ্গলবার এই বিধানসভা কেন্দ্রে নির্বাচন। আগামী ৩ জুন (শুক্রবার) ফলাফল ঘোষণা করা হবে।

থ্রিক্কাকারা কেন্দ্রের উপনির্বাচনে বাম প্রচারের নেতৃত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। অন্যদিকে বিরোধী দলের নেতা ভি ডি সতীশান ইউডিএফ প্রচারের নেতৃত্ব দিচ্ছেন। বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন এনডিএ প্রচার দেখছেন।

সম্পূর্ণ নির্বাচনী প্রচার প্রক্রিয়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্য এ কে অ্যান্টনি একদিকে যেমন ইউডিএফ-এর পক্ষে লাগাতার প্রচার চালিয়েছেন তেমনই বাম জোটের পক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন একাধিক জনসভায় সরকারের সাফল্য তুলে ধরেন।

এই উপনির্বাচন ২০২১ সালের মে মাসে ক্ষমতায় আসার পর দ্বিতীয় পিনারাই বিজয়ন সরকারের সামনে এটাই প্রথম সরাসরি নির্বাচন। ২২শে ডিসেম্বর, ২০২১-এ কংগ্রেস নেতা এবং বিধায়ক পি টি থমাসের মৃত্যুতে এই কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ আসনটি ধরে রাখার জন্য প্রয়াত পি টি থমাসের স্ত্রী উমা থমাসকে ফ্রন্টের প্রার্থী হিসাবে প্রার্থী করেছে। অন্যদিকে ক্ষমতাসীন এলডিএফ ক্যাথলিক চার্চ দ্বারা পরিচালিত এক বেসরকারি হাসপাতালের এক বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. জো জোসেফকে নির্বাচনী লড়াইয়ের ময়দানে নামিয়ে চমক সৃষ্টি করেছে।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ আসনটির জন্য দলের-রাজ্য সহ-সভাপতি এবং সিনিয়র নেতা এ এন রাধাকৃষ্ণনকে প্রার্থী করেছে। নির্বাচনের আগের শেষ রবিবার তিন প্রার্থীই নির্বাচনী এলাকায় জনসংযোগ করতে ব্যস্ত ছিলেন।

উমা থমাস আইএএনএস-এর সাথে কথা বলার সময় জানিয়েছেন, "আমি এই নির্বাচনে জয়ের বিষয়ে সম্পূর্ণ আত্মবিশ্বাসী। আমি জানি যে আমার স্বামী পি টি থমাস নির্বাচনী এলাকায় যে ভাল কাজ করেছেন তা মনে রেখেই স্থানীয় মানুষ আমাকে বিজয়ী করবেন।"

তিনি আরও জানিয়েছেন, থ্রিক্কাকারার মানুষ বিচক্ষণ এবং তাঁরা জানেন কাকে ভোট দিতে হবে এবং তিনি ভাল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হবেন।

এলডিএফ প্রার্থী, ড. জো জোসেফ আইএএনএস-এর সাথে কথা বলার সময় জানিয়েছেন, " জয়ের বিষয়ে তিনি একশো ভাগ নিশ্চিত। পিনারাই বিজয়ন সরকারের নীতি ও কর্মসূচি আমাকে নির্বাচনে অনেক এগিয়ে রেখেছে এবং এবার আমরা এই আসন দখল করব।"

এনডিএ প্রার্থী এবং বিজেপির সিনিয়র নেতা এ এন রাধাকৃষ্ণান জানান, "এবার থ্রিক্কাকার মানুষ নিজেদের মত বদল করবে এবং আমরা জয়লাভ করবো।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in