হিমাচলে চলছে ভোট গ্রহণ, দেবভূমির ভোটারদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

গত ৩৭ বছরে কোনও দল পর পর দু’বার জিতে ক্ষমতায় আসতে পারেনি দেবভূমিতে। এবার এই রেকর্ড ভাঙতে মরিয়া বিজেপি। অন্যদিকে মূল্যবৃদ্ধি, বেকারত্ব, আপেলের দাম না পাওয়ার মতো বিষয়গুলিতে জোর দিয়েছে কংগ্রেস।
হিমাচলে চলছে ভোট গ্রহণ, দেবভূমির ভোটারদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
ছবি সৌজন্যে টুইটার

হিমাচল প্রদেশে ৬৮ কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া, চলবে বিকেল ৫ টা পর্যন্ত। রাজ্যে ভোটার সংখ্যা প্রায় ৫৫ লাখ। সমস্ত ভোটারদের গণতন্ত্রের এই উৎসবে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার সকালে নিজের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে প্রধানমন্ত্রী বলেন, "আজ হিমাচল প্রদেশের সমস্ত বিধানসভা আসনের ভোটগ্রহণ। আমি দেবভূমির সমস্ত ভোটারকে গণতন্ত্রের এই উৎসবে পূর্ণ উৎসাহের সাথে অংশ নেওয়ার এবং ভোটদানের একটি নতুন রেকর্ড তৈরি করার জন্য অনুরোধ করছি। রাজ্যের সমস্ত যুবক-যুবতী, যারা আজ প্রথম ভোট দেবেন, তাঁদের আমার বিশেষ শুভেচ্ছা।"

মোট ৪১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এই নির্বাচনে। ৭,৮৮৪ টি ভোট কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। মাত্র ৫২ ভোটারের জন্য ১৫,২৫৬ ফুট উঁচুতেও একটি ভোট কেন্দ্র করেছে নির্বাচন কমিশন। লাহৌল-স্পিতি জেলার কাজার তাশিগাং-এ রয়েছে এই ভোট কেন্দ্রটি।

গত ৩৭ বছরে কোনও দল পর পর দু’বার জিতে ক্ষমতায় আসতে পারেনি দেবভূমিতে। এবার এই রেকর্ড ভাঙার লড়াইয়ে নেমেছে বিজেপি। অন্যদিকে মূল্যবৃদ্ধি, বেকারত্ব, আপেলের ন্যায্য দাম না পাওয়া, সারের অপ্রতুলতার মতো বিষয়গুলিতে জোর দিয়েছে কংগ্রেস। আগামী ৮ ডিসেম্বর নির্বাচনের ফল ঘোষণা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in