Haryana: দ্রুত কমছে জনপ্রিয়তা - এবার কি এম এল খাট্টারের পালা?
মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টারফাইল ছবি

Haryana: দ্রুত কমছে জনপ্রিয়তা - এবার কি এম এল খাট্টারের পালা?

সূত্র অনুসারে, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের জনপ্রিয়তা একদম তলানিতে এবং সেই কারণে এবার হরিয়ানা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে বিজেপির কেন্দ্রীয় স্তরে।

তিন বিজেপি শাসিত রাজ্য মুখ্যমন্ত্রী বদলের এবার কি গন্তব্য হরিয়ানা? রাজনৈতিক মহলে যা নিয়ে জল্পনা তুঙ্গে। সূত্র অনুসারে, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের জনপ্রিয়তা একদম তলানিতে এবং সেই কারণে এবার হরিয়ানা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে বিজেপির কেন্দ্রীয় স্তরে।

আইএএনএস সি ভোটার ট্র্যাকার অনুসারে হরিয়ানার মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা এম এল খাট্টারের বিরুদ্ধে জনমত। প্রায় ৪০ শতাংশের বেশি মানুষ তাঁর কাজকর্মে সরাসরি ক্ষুব্ধ। তাঁর সমর্থনের জনমতের হারও খুবই কম।

আইএএনএস সি ভোটার ট্র্যাকারের তথ্য অনুসারে জনপ্রিয়তা তলানিতে থাকা পাঁচ মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই বদল হয়েছে। এই তালিকায় নতুন ভাবে উঠে এসেছে হরিয়ানা এবং রাজস্থানের মুখ্যমন্ত্রীর নাম।

অতি সম্প্রতি বিজেপির পক্ষ থেকে গুজরাট, কর্ণাটক এবং উত্তরাখণ্ডর মুখ্যমন্ত্রী বদল করা হয়েছে। যার মধ্যে উত্তরাখণ্ডে এই বছরেই দু’বার মুখ্যমন্ত্রী বদল করা হয়েছে। কংগ্রেসও একইভাবে পাঞ্জাবে মুখ্যমন্ত্রী বদল করেছে।

এর আগে তামিলনাড়ু এবং পুদুচেরীর দুই মুখ্যমন্ত্রী জনপ্রিয়তার নিরিখে তলানিতে পৌঁছে গেছিলেন এবং দুই মুখ্যমন্ত্রীই বিধানসভা নির্বাচনে ক্ষমতা হারিয়েছেন।

সি-ভোটারের প্রতিষ্ঠাতা ডিরেক্টর যশবন্ত দেশমুখ জানিয়েছেন, আইএএনএস সি ভোটার ট্র্যাকার উল্লেখযোগ্যভাবে কাজ করেছে। তামিলনাড়ু এবং পুদুচেরীর দুই মুখ্যমন্ত্রী ক্ষমতাচ্যুত হবার পর আগেভাগেই বিজেপি গুজরাট, কর্ণাটক এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী বদল করেছে। একই পথে হেঁটে কংগ্রেসও পাঞ্জাবে মুখ্যমন্ত্রী বদল করেছে।

এরপরেই যে দুই মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তায় ভাটার টান তাঁরা হলেন হরিয়ানা এবং রাজস্থানের দুই মুখ্যমন্ত্রী এম এল খাট্টার এবং অশোক গেহলট। যাঁদের জনপ্রিয়তা ক্রমশই কমছে বলে জানিয়েছেন দেশমুখ।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.