Bharat Jodo Jatra: দলীয় সাংসদের মুখে ভারত জোড়ো যাত্রার প্রশংসা, অস্বস্তি তৃণমূলের অন্দরে

অভিনেতা-রাজনীতিবিদ এবং আসানসোল সংসদীয় কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল কংগ্রেসের লোকসভা সদস্য, শত্রুঘ্ন সিনহা রবিবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার (BJY) প্রশংসা করেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স আকাশ

তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহার মুখে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার প্রশংসায় অস্বস্তি বাড়লো তৃণমূলের অন্দরে। অভিনেতা-রাজনীতিবিদ এবং আসানসোল সংসদীয় কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল কংগ্রেসের লোকসভা সদস্য, শত্রুঘ্ন সিনহা রবিবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার (BJY) প্রশংসা করেন। সিনহার এই বক্তব্যের পরেই পশ্চিমবঙ্গের শাসক দলের নেতৃত্বের পক্ষ থেকে দূরত্ব বজায় রাখার চেষ্টা শুরু হয়েছে।

তৃণমূলের দলীয় স্তরের বক্তব্য অনুসারে, এই মত একান্তভাবেই সিনহার ব্যক্তিগত মত এবং এই মন্তব্য তৃণমূলের দৃষ্টিভঙ্গির প্রতিফলন নয় বলে জানানো হয়েছে।

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য ডাঃ শান্তনু সেনের মতে, সিনহার মন্তব্যগুলি তাঁর ব্যক্তিগত পর্যবেক্ষণ এবং কোনও ক্ষেত্রেই দলীয় দৃষ্টিভঙ্গির সাথে কোনওভাবেই সম্পর্কিত নয়।

শত্রুঘ্ন সিনহার মন্তব্য প্রসঙ্গে সেন জানিয়েছেন, "কংগ্রেসের রাজনৈতিক কর্মসূচী নিয়ে আমার কিছু বলার নেই। তবে আমি শুধু এটুকুই বলতে পারি যে ভারত জোড়ো যাত্রার মাধ্যমে যারা ভারতকে সংযুক্ত করার চেষ্টা করছেন, তাদের প্রথমে নিজের দলকে ঐক্যবদ্ধ রাখার চেষ্টা করা উচিত। যেভাবে দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল এখন দলাদলির কারণে বহুধাবিভক্ত, সেই বিষয়ে রাহুল গান্ধীর গুরুত্ব সহকারে দিয়ে ভাবা উচিৎ।"

রবিবার, ভারত জোড়ো যাত্রার প্রশংসা করার সময় তৃণমূল সাংসদ সিনহা বলেন, রাহুল গান্ধী একজন যুব আইকন এবং একজন গুরুত্বপূর্ণ নেতা হিসাবে জনগণের সামনে এসেছে। তাঁর বিরুদ্ধে তাঁর বিরোধীরা যে ছবি তুলে ধরার চেষ্টা করেছিলেন তা তিনি ধ্বংস করতে সক্ষম হয়েছেন।

উল্লেখ্য, তৃণমূল কংগ্রেসকে ভারত জোড়ো যাত্রায় অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলেও, তৃণমূল নেতৃত্ব তা প্রত্যাখ্যান করে।

রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, ভারত জোড়ো যাত্রা সম্পর্কে দলীয় সাংসদ শত্রুঘ্ন সিনহার প্রশংসাসূচক মন্তব্য তৃণমূল কংগ্রেস নেতৃত্বের জন্য অস্বস্তি তৈরি করেছে।

ছবি প্রতীকী
Bharat Jodo Yatra: '১০০ জনের হাতে দেশের অর্ধেক সম্পদ', মোদী সরকারের 'বাস্তবতা' নিয়ে সরব রাহুল
ছবি প্রতীকী
Joshimath: যোশীমঠকে 'ভূমিধস প্রবণ অঞ্চল' হিসাবে ঘোষণা! অস্থায়ী শিবিরে আরও ৬৮ পরিবার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in