৭৩ লক্ষ ছাড়ালো দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় সংক্রমণ বাড়লেও মৃত্যুর সংখ্যা কমায় এবং সুস্থতার সংখ্যা বাড়ায় কিছুটা স্বস্তিতে রয়েছে প্রশাসন। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৬ হাজার ৭০৮ জন, গতকাল এই সংখ‍্যাটা ছিল ৬৩ হাজার ৫০৯। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৩ লক্ষ ৭ হাজার ৯৭। এর মধ্যে সক্রিয় কেসের সংখ‍্যা ৮ লক্ষ ১২ হাজার ৩৯০, যা গতকালের তুলনায় ১৪ হাজার ৪৮৬ কম।

দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ‍্যা আজও অনেকটা বেশি‌। শেষ ২৪ ঘন্টায় দেশে সংক্রমণ মুক্ত হয়েছেন ৮১ হাজার ৫১৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৭৪ হাজার ৬৩২। এই নিয়ে দেশে মোট সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লক্ষ ৮৩ হাজার ৪৪১। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৩৬ শতাংশ।

পুরো সেপ্টেম্বর মাস জুড়ে দেশে প্রতিদিনই হাজার জনের বেশি মানুষের মৃত্যু হচ্ছিল করোনা সংক্রমণের কারণে। গত কয়েকদিন ধরে তা হাজারের নীচে রয়েছে। এখনও পর্যন্ত করোনা সংক্রমণে মৃত ১ লক্ষ ১১ হাজার ২৬৬। যার মধ্যে শেষ ২৪ ঘন্টায় মারা গেছেন ৬৮০ জন। করোনা সংক্রমণে দেশে মৃত্যুর হার কমে হয়েছে ১.৫২ শতাংশ।

মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু - সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে এই তিনটি রাজ‍্য। কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে, ১৫ লক্ষ ৫৪ হাজার ৩৮৯, শেষ ২৪ ঘন্টায় ১০ হাজার ৫৫২ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ, সেখানে ৭,৬৭,৪৬৫(+৩,৮৯২) জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তামিলনাড়ুকে ছাপিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে কর্ণাটক, সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৭,৩৫,৩৭১(+৯,২৬৫)। চতুর্থ স্থানে থাকা তামিলনাড়ুতে সংক্রমিতের সংখ্যা ৬,৭০,৩৯২(+৪,৪৬২) জন। পঞ্চম স্থানে থাকা উত্তরপ্রদেশে সংক্রমিতের সংখ্যা ৪,৪৪,৭১১(+২,৫৯৩) জন।

মৃতের সংখ্যার বিচারেও রাজ‍্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে এই পাঁচটি রাজ‍্য। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট ৪০,৮৫৯(+১৫৮) জন আক্রান্তের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুতে ১০,৪২৩(+৫২) জন, কর্ণাটকে ১০,১৯৮(+৭৫) জন, উত্তরপ্রদেশে ৬,৫০৭(+৪১) জন ও অন্ধ্রপ্রদেশে ৬,৩৯১(+২৮) জনের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত ১৫ অক্টোবর সকালের তথ্য অনুসারে লিখিত। আরো বিস্তারিত জানতে ক্লিক করুন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটে  https://www.mohfw.gov.in

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন