২৫ লক্ষ ছাড়ালো ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা। একদিনে নতুন করে সংক্রমিত হলেন আরও ৬৫ হাজার জন। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৫,০০২ জন। দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৫,২৬,১৯২ জন। কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ১৮,০৮,৯৩৬ জন। অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৬,৬৮,২২০ জন। করোনা সংক্রমিত হয়ে ভারতে মারা গেছেন মোট ৪৯,০৩৬ জন। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৯৬ জন এবং সুস্থ ঘোষণা করা হয়েছে ৫৭,৩৮১ জনকে। দেশে কোভিড রোগীদের সুস্থ হয়ে ওঠার হার ৭১.৬১ শতাংশ।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে, ৫,৭২,৭৩৪ টি, শেষ ২৪ ঘন্টায় ১২,৬০৮ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, সেখানে ৩,২৬,২৪৫(+৫৮৯০) জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ, সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৭৩,০৮৫(+৮৯৪৩)। দিল্লিকে ছাড়িয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে কর্ণাটক, সেখানে সংক্রমিতের সংখ্যা ২,১১,১০৮(+৭৯০৮) জন। দিল্লিতে সংক্রমিতের সংখ্যা ১,৫০,৬৫২(+১১৯২) জন। উত্তরপ্রদেশে ১,৪৫,২৮৭(+৪৫১২) জন, পশ্চিমবঙ্গে ১,১০,৩৫৮(+৩০৩৫) জন ও বিহারে ৯৮,০০৮(+৩৮১৫) জনের শরীরে এই সংক্রমণ মিলেছে। তেলেঙ্গানাতে ৯০,২৫৯(+১৮৬৩) জন, গুজরাটে ৭৬,৪৮০(+১০৭২) জন, আসামে ৭৪,৫০১(+২৭০৬) জন, রাজস্থানে ৫৮,৬৯২(+১২৭৮) জন, ওড়িশায় ৫৪,৬৩০(+১৯৭৭) জন, হরিয়ানাতে ৪৫,৬১৪(+৭৯৭) জন, মধ্যপ্রদেশে ৪৩,৪১৪(+৭৯৬) জন, কেরালায় ৪১,২৭৭(+১৫৬৮) জন, পাঞ্জাবে ২০,০১৩(+১০৭৭) জন, জম্মু ও কাশ্মীরে ২৭,৪৮৯(+৫৪০) জন, ঝাড়খন্ডে ২১,৫৯৫(+৭১৪) জন, ছত্তিশগড়ে ১৪,৪৮১(+৫৪৪) জন, উত্তরাখণ্ডে ১১,৬১৫(+৩১৩) জন, গোয়াতে ১০,৯৭০(+৪৭৬) জন, ত্রিপুরায় ৬,৯৩৪(+১৬৭) জন, পুদুচেরিতে ৬,৯৯৫(+৩১৫) জন, মণিপুরে ৪,১৯৮(+৮৬) জন, হিমাচল প্রদেশে ৩,৮৭৪(+৫৮) জন, নাগাল‍্যান্ডে ৩,৩২২(+১৫৪) জন, অরুণাচল প্রদেশে ২,৬০৭(+৯৫) জন, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ২,১৮৬(+১৪৯) জন, চন্ডীগড়ে ১,৯২৮(+৮৬) জন, লাদাখে ১,৮৭৯(+৩০) জন, দাদরা নগর হাভেলি এবং দমন ও দিউতে ১,৭৯৭(+৪৫) জন,  মেঘালয়ে ১,২২৮(+৩৫) জন, সিকিমে ১,০৮০(+১৪৯) জন ও মিজোরামে ৬৫৭(+৮) জনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।

মৃতের সংখ্যার বিচারে রাজ‍্যগুলির মধ্যে প্রথম রয়েছে মহারাষ্ট্র, এখনও পর্যন্ত মোট ১৯,৪২৭(+৩৬৪) জন আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। তামিলনাড়ুতে ৫,৫১৪(+১১৭) জন, দিল্লিতে ৪,১৭৮(+১১) জন, কর্ণাটকে ৩,৭১৭(+১০৪) জন, গুজরাটে ২,৭৪৬(+১৫) জন, অন্ধ্রপ্রদেশে ২,৪৭৫(+৯৭) জন, উত্তরপ্রদেশে ২,৩৩৫(+৫৫) জন, পশ্চিমবঙ্গে ২,৩১৯(+৬০) জন,  মধ্যপ্রদেশে ১,০৮১(+১৬) জন, রাজস্থানে ৮৪৬(+১৩) জন, পাঞ্জাবে ৭৩১(+২৫) জন, তেলেঙ্গানায় ৬৮৪(+১০) জন, হরিয়ানায় ৫১৮(+৭) জন, জম্মু ও কাশ্মীরে ৫২০(+১১) জন, বিহারে ৪৪২(+১৬) জন, ওড়িশায় ৩২৪(+১০) জন, ঝাড়খন্ডে ২২৪(+১৫) জন, আসামে ১৭৫(+৬) জন, উত্তরাখন্ডে ১৪৭(+৪) জন, কেরালায় ১৩৯(+১০) জন, ছত্তিশগড়ে ১৩০(+১৬) জন, পুদুচেরীতে ১০৬(+৪) জন, গোয়াতে ৯৩(+২) জন,  ত্রিপুরাতে ৫০(+৪) জন, চন্ডীগড়ে ২৮(+১) জন, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ২৪(+২) জন, হিমাচল প্রদেশে ১৯ জন, মণিপুরে ১৩ জন, লাদাখে ৯ জন, মেঘালয়ে ৬ জন, নাগাল‍্যান্ডে ৮ জন, অরুণাচল প্রদেশে ৫(+১) জন, দাদরা নগর হাভেলি এবং দমন দিউতে ২ জন ও সিকিমে ১ জনের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট https://www.mohfw.gov.in/ -এর ১৫ আগস্ট সকাল ৮টার তথ্য অনুসারে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন