করোনায় মৃত্যুর নিরিখে বিশ্বের মধ্যে পাঁচ নম্বরে উঠে এলো ভারত। মৃত্যুপুরী ইতালিকে টপকে পাঁচ নম্বরে উঠে এসেছে ভারত। ভারতে করোনায় মৃতের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়ে গেছে, ইতালিতে এখন যা ৩৫ হাজারের কিছু বেশি। মৃত‍্যুর হিসেবে ভারতের আগে যে চারটি দেশ রয়েছে সেগুলো হলো - আমেরিকা, ব্রাজিল, মেক্সিকো ও ব্রিটেন।

 আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে মোট সংক্রমিতের সংখ্যা ১৬,৯৫,৯৮৮ ও মৃত ৩৬,৫১১। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী ইতালিতে বর্তমানে করোনায় মৃতের সংখ্যা ৩৫,১৪১। করোনায় মৃত্যুর নিরিখে প্রথম স্থানে রয়েছে আমেরিকা, সেখানে মোট মৃতের সংখ্যা ১৫৬,৪৭৪। ব্রাজিল, মেক্সিকো ও ব্রিটেনে করোনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৯২,৫৬৮, ৪৬,৬৮৮ ও ৪৬,১১৯।

শেষ ১০ দিনে ভারতে প্রতিদিন সাতশোর বেশি করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছে। লাক্ষাদীপ ছাড়া ভারতের সমস্ত রাজ‍্য ও কেন্দ্রশাসিত অঞ্চলেই থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে, ৪,২২,১১৮টি। প্রায় ১৫ হাজার করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে এই রাজ‍্যে। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৫,৮৫৯ ও মৃত ৩৯৩৫। অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১,৪০,৯৩৩ ও মৃত ১,৩৩৯। চতুর্থ স্থানে থাকা দিল্লিতে সংক্রমিতের সংখ্যা ১,৩৫,৫৯৮ ও মৃত ৩৯৬৩।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন