ভারতে করোনা পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হয়ে উঠছে। একদিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লো প্রায় ৩৮ হাজার। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৭,৭২৪। দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১১,৯২,৯১৫। কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ৭,৫৩,০৫০ জন। অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৪,১১,১৩৩। করোনা সংক্রমিত হয়ে ভারতে মারা গেছেন মোট ২৮,৭৩২ জন। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৪৮ জন এবং সুস্থ ঘোষণা করা হয়েছে ২৮,৪৭২ জনকে।

 

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে, ৩,২৭,০৩১ টি, শেষ ২৪ ঘন্টায় ৮,৩৩৬ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, সেখানে ১,৮০,৬৪৩(+৪৯৬৫) জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,২৫,০৯৬(+১৩৪৯)। চতুর্থ স্থানে রয়েছে কর্ণাটক, সেখানে সংক্রমিতের সংখ্যা ৭১,০৬৯(+৩৬৪৯) জন। অন্ধ্রপ্রদেশে ৫৮,৬৬৮(+৪৯৪৪) জন, উত্তরপ্রদেশে ৫৩,২৮৮(+২১২৮) জন, গুজরাটে ৫০,৩৭৯(+১০২৬) জন, ও তেলেঙ্গানাতে ৪৭,৭০৫(+১৪৩১) জনের শরীরে এই সংক্রমণ মিলেছে। পশ্চিমবঙ্গে ৪৭,০৩০(+২২৬১) জন, রাজস্থানে ৩১,৩৭৩(+৯৮৩) জন, বিহারে ২৮,৯৫২(+১৩০৬) জন, হরিয়ানাতে ২৭,৪৬২(+৬০৪) জন, আসামে ২৫,৩৮২ জন, মধ্যপ্রদেশে ২৪,০৯৫(+৭৮৫) জন, ওড়িশায় ১৮,৭৫৭(+৬৪৭) জন, জম্মু ও কাশ্মীরে ১৫,২৫৮(+৬০৮) জন, কেরালায় ১৩,৯৯৪(+৭২০) জন, পাঞ্জাবে ১০,৮৮৮(+৩৭৯) জন, ঝাড়খন্ডে ৬,১৫৯(+৪০৩) জন, ছত্তিশগড়ে ৫,৭২৯(+১৬৮) জন, উত্তরাখণ্ডে ৪,৮৪৯(+২০৭) জন, গোয়াতে ৪,০২৭(+১৭৪) জন, ত্রিপুরায় ৩,৩৩১(+২৫২) জন, পুদুচেরিতে ২,১৭৯(+৮৭) জন, মণিপুরে ২,০১৫(+৯০) জন, হিমাচল প্রদেশে ১,৬৬৪(+৩৩) জন, লাদাখে ১,১৯৮(+৩) জন, নাগাল‍্যান্ডে ১,০৩০(+৯) জন, অরুণাচল প্রদেশে ৮৫৮(+৬৮) জন, চন্ডীগড়ে ৭৫১(+১৪) জন, দাদরা নগর হাভেলি এবং দমন ও দিউতে ৭০৫(+২১) জন, মেঘালয়ে ৪৯০(+২৪) জন,  সিকিমে ৩৩০(+২৫) জন, মিজোরামে ৩১৭(+২০) জন ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ২১৩(+৫) জনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।

মৃতের সংখ্যার বিচারে রাজ‍্যগুলির মধ্যে প্রথম রয়েছে মহারাষ্ট্র, এখনও পর্যন্ত মোট ১২,২৭৬(+২৪৬) জন আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। দিল্লিতে ৩,৬৯০(+২৭) জন, তামিলনাড়ুতে ২,৬২৬(+৭৫) জন, গুজরাটে ২,১৯৬(+৩৪) জন, কর্ণাটকে ১,৪৬৪(+৬১) জন, উত্তরপ্রদেশে ১,২২৯(+৩৭) জন, পশ্চিমবঙ্গে ১,১৮২(+৩৫) জন, মধ্যপ্রদেশে ৭৫৬(+১৮) জন, অন্ধ্রপ্রদেশে ৭৫৮(+৬২) জন, রাজস্থানে ৫৭৭(+৯) জন, তেলেঙ্গানায় ৪২৯(+৭) জন, হরিয়ানায় ৩৬৪(+৯) জন, পাঞ্জাবে ২৬৩(+১) জন, জম্মু ও কাশ্মীরে ২৬৩(+৯) জন, বিহারে ২১৭ জন, ওড়িশায় ১০৩(+৬) জন, আসামে ৫৮ জন, উত্তরাখন্ডে ৫৫ জন, ঝাড়খন্ডে ৫৫(+২) জন, কেরালায় ৪৪(+১) জন, পুদুচেরীতে ৩০(+১) জন, ছত্তিশগড়ে ২৯(+৪) জন, গোয়াতে ২৬(+৩) জন, হিমাচল প্রদেশে ১১ জন, চন্ডীগড়ে ১২ জন, ত্রিপুরাতে ৮(+১) জন, মেঘালয়ে ৪ জন, অরুণাচল প্রদেশে ৩ জন, দাদরা নগর হাভেলি এবং দমন দিউতে ২ জন ও লাদাখে ২ জনের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট https://www.mohfw.gov.in/ -এর ২২ জুলাই সকাল ৮টার তথ্য অনুসারে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন