একদিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লো সাড়ে ২৬ হাজারেরও বেশি। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৬,৫০৬, একদিনের হিসেবে সর্বাধিক আক্রান্ত এটা। দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৭,৯৩,৮০২। কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ৪,৯৫,৫১৩ জন। অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২,৭৬,৬৮৫। করোনা সংক্রমিত হয়ে ভারতে মারা গেছেন মোট ২১,৬০৪ জন। শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৭৫ জন এবং সুস্থ ঘোষণা করা হয়েছে ১৯,১৩৫ জনকে।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে সর্বাধিক সংক্রমণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে, ২,৩০,৫৯৯ টি, শেষ ২৪ ঘন্টায় ৬,৮৭৫ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু, সেখানে ১,২৬,৫৮১ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,০৭,০৫১। গুজরাটে ৩৯,১৯৪ জন, উত্তরপ্রদেশে ৩২,৩৬২ জন, কর্ণাটকে ৩১,১০৫ জন, তেলেঙ্গানাতে ৩০,৯৪৬ জন ও পশ্চিমবঙ্গে ২৫,৯১১ জনের শরীরে এই সংক্রমণ মিলেছে। অন্ধ্রপ্রদেশে ২৩,৮১৪ জন, রাজস্থানে ২২,৫৬৩ জন, হরিয়ানাতে ১৯,৩৬৯ জন, মধ‍্যপ্রদেশে ১৬,৩৪১ জন, আসামে ১৪,০৩২ জন, বিহারে ১৩,৯৪৪ জন, ওড়িশায় ১১,২০১ জন, জম্মু ও কাশ্মীরে ৯,৫০১ জন, পাঞ্জাবে ৭,১৪০ জন, কেরালায় ৬,৫৩৪ জন, ছত্তিশগড়ে ৩,৬৭৫ জন, উত্তরাখণ্ডে ৩,৩০৫ জন, ঝাড়খন্ডে ৩,২৪৬ জন, গোয়াতে ২,১৫১ জন, ত্রিপুরায় ১,৭৭৬ জন, মণিপুরে ১,৪৫০ জন, পুদুচেরিতে ১,১৫১ জন, হিমাচল প্রদেশে ১,১৪০ জন, লাদাখে ১,০৫৫ জন, নাগাল‍্যান্ডে ৬৭৩ জন, চন্ডীগড়ে ৫২৩ জন, দাদরা নগর হাভেলি এবং দমন ও দিউতে ৪১১ জন, অরুণাচল প্রদেশে ৩০২ জন, মিজোরামে ১৯৭ জন, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ১৫১ জন, সিকিমে ১৩৪ জন, মেঘালয়ে ১১৩ জনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।

মৃতের সংখ্যার বিচারে রাজ‍্যগুলির মধ্যে প্রথম রয়েছে মহারাষ্ট্র, এখনও পর্যন্ত মোট ৯,৬৬৭ জন আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। দিল্লিতে ৩,২৫৮ জন, গুজরাটে ২,০০৮ জন, তামিলনাড়ুতে ১,৭৬৫ জন, উত্তরপ্রদেশে ৮৬২ জন, পশ্চিমবঙ্গে ৮৫৪ জন, মধ্যপ্রদেশে ৬৩৪ জন, রাজস্থানে ৪৯১ জন, কর্ণাটকে ৪৮৬ জন, তেলেঙ্গানায় ৩৩১ জন, হরিয়ানায় ২৮৭ জন, অন্ধ্রপ্রদেশে ২৭৭ জন, পাঞ্জাবে ১৮৩ জন, জম্মু ও কাশ্মীরে ১৫৪ জন, বিহারে ১১৫ জন, ওড়িশায় ৫২ জন, উত্তরাখন্ডে ৪৬ জন, কেরালায় ২৭ জন, আসামে ২২ জন, ঝাড়খন্ডে ২৩ জন, ছত্তিশগড়ে ১৫ জন, পুদুচেরীতে ১৪ জন, হিমাচল প্রদেশে ১১ জন, গোয়াতে ৯ জন, চন্ডীগড়ে ৭ জন, অরুণাচল প্রদেশে ২ জন, মেঘালয়ে ২ জন, লাদাখে ১ জন ও ত্রিপুরাতে ১ জনের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট https://www.mohfw.gov.in/ -এর ১০ জুলাই সকাল ৮টার তথ্য অনুসারে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন