কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে ২৫ মার্চ সন্ধ্যে ৬.৪৫ মিনিটে প্রকাশিত তথ্য অনুসারে এখনও পর্যন্ত ভারতে করোনায় সংক্রমিত হয়েছেন ৬০৬ জন। যাদের মধ্যে ৪৩ জন বিদেশী। এখনও পর্যন্ত ভারতে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। শেষ মৃত্যুর খবর এসেছে তামিলনাড়ু থেকে। সেখানে বুধবার সকালে ৫৭ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

সংক্রমিতদের মধ্যে অন্ধ্রপ্রদেশে ৯ জন, বিহারে ৪ জন, ছত্তিশগড়ে ১ জন, দিল্লিতে ৩১ জন,  গুজরাটে ৩৮ জন, কর্ণাটকে ৪১ জন, হরিয়ানায় ২৮ জন, হিমাচল প্রদেশে ৩ জন, কেরালায় ১০৯ জন, মহারাষ্ট্রে ১২৮ জন, মধ্যপ্রদেশে ১৪ জন, মনিপুরে ১জন, মিজোরামে ১ জন, ওড়িশায় ২ জন, পুদুচেরিতে ১জন, পাঞ্জাবে ২৯ জন, রাজস্থানে ৩৬ জন, তামিলনাড়ুতে ১৮ জন, তেলেঙ্গানায় ৩৫ জন, চন্ডীগড়ে ৭ জন, কাশ্মীরে ৭ জন, লাদাখে ১৩ জন, উত্তরপ্রদেশে ৩৭ জন এবং উত্তরাখণ্ডে ৪ জন এবং পশ্চিমবঙ্গে ৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। অসুস্থদের মধ্যে ৪৩ জনকে সুস্থ হবার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

ভারতে সর্বাধিক সংক্রমণের খবর পাওয়া গেছে কেরল ও মহারাষ্ট্র থেকে। এই দুই জায়গায় যথাক্রমে ১০৯ এবং ১২৮ জন সংক্রমিত হয়েছেন। যাদের মধ্যে মহারাষ্ট্রে ৩ জন বিদেশী এবং কেরলে ৮ জন বিদেশী। উত্তরপ্রদেশে ৩৭ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে, যার মধ্যে ১ জন বিদেশী। তেলেঙ্গানায় মোট সংক্রমিত ৩৫ জনের মধ্যে ১০ জন বিদেশী। রাজস্থানে মোট সংক্রমিত ৩৬ জনের মধ্যে ২ জন বিদেশী।

COVID-19 সংক্রমণের পরীক্ষার জন্য সরকারি ল্যাবের পাশাপাশি একাধিক বেসরকারি ল্যাবের নাম প্রকাশ করা হয়েছে। যেখান থেকে করোনা সংক্রমণের পরীক্ষা করানো যাবে। এর মধ্যে দিল্লিতে ৪টি, গুজরাটে ৩টি, হরিয়ানায় ২টি, কর্ণাটকে ৩টি, মহারাষ্ট্রে ৮টি, তামিলনাড়ুতে ৩টি এবং তেলেঙ্গানায় ৩টি এবং পশ্চিমবঙ্গে ১টি ল্যাবের নাম ঘোষণা করা হয়েছে। নীচের লিঙ্কে ক্লিক করে দেখে নিন সেই তালিকা - https://icmr.nic.in/sites/default/files/upload_documents/Private_Lab_24032020.pdf

সরকারি ল্যাবের তালিকা পেয়ে যাবেন এই লিঙ্কে - https://icmr.nic.in/sites/default/files/upload_documents/Govt_Lab_COVID_19_Testing_V2.pdf

বিশ্বজুড়ে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ছুঁতে চলেছে ১৯,০০০। সকাল ১১টায় পাওয়া শেষ পরিসংখ্যান অনুসারে বিশ্বের ১৯৭টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। সারা পৃথিবীতে সংক্রমিত ৪,২২,৯৫৯ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮,৯০৭। এখনও পর্যন্ত ১,০৯,১৪৪ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন।

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন