COVID-19 সংক্রমণ প্রতিরোধে আগামীকাল থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটউট অফ মেডিক্যাল সায়েন্সস-এর ওপিডি। নতুন কোনো রোগীকে এই মুহূর্তে ভর্তিও নেবেনা এইমস। এদিন এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এখনও পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১৫ জন। মৃত ৭। ২৪ জন সুস্থ হবার পর বাড়ি ফিরেছেন। করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পরে সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গেছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২৪ তারিখ থেকে পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত এইমস-এ নতুন রোগী ভর্তি নেওয়া বন্ধ থাকবে। বন্ধ রাখা হবে স্পেশালিটি সার্ভিস সহ ওপিডিও।

এর আগে গত শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিলো এই মুহূর্তে শুধুমাত্র জরুরি জীবনদায়ী অপারেশন ছাড়া বাকি সব বন্ধ রাখা হবে।

করোনা সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে সমস্ত হাসপাতালকে জরুরি ভিত্তিতে ভেন্টিলেটর এবং হাই ফ্লো অক্সিজেন মাস্ক-এর ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই সরকারি সংস্থার পাশাপাশি দিল্লি, হরিয়ানা, কর্ণাটক, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও গুজরাটে বেশ কিছু বেসরকারি ল্যাবে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে।

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন