Colors: Cyan Color

আগুনের মতো ছড়াচ্ছে দেশে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৫ মিলিয়ন ছাড়িয়েছে। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৯৬ হাজার মানুষ। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৯৬,৪২৪ জন। এই নিয়ে টানা ৪৩ দিন দৈনিক সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২,১৪,৬৭৭ তে।

আগুনের মতো ছড়াচ্ছে দেশে করোনা সংক্রমণ। প্রায় ৫ মিলিয়ন ছুঁতে চললো মোট আক্রান্তের সংখ্যা। যদিও গত কয়েকদিনের তুলনায় শেষ ২৪ ঘন্টায় অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণের সংখ্যা। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৮৩,৮০৯ জন। এই নিয়ে টানা ৪০ দিন দৈনিক সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯,৩০,২৩৬ তে।

করোনায় ফ্রন্টলাইনার হিরো ষিসেবে প্রাণ গিয়েছে মোট ৩৮২ জন চিকিৎসকের। অথচ কেন্দ্র কিছুই জানে না। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন সংসদে ভাষণ দিতে গিয়ে জানান, কেন্দ্রের কাছে এমন কোনও তথ্য নেই  যাতে জানা যায় মোট কতজন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। আর স্বাস্থ্যকর্মীদের প্রতি এমন উদাসীনতায় চটেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে উত্তপ্রদেশেও। এই অবস্থায় আপতকালীন অ্যাম্বুল্যান্স পরিষেবা জিভিকে-ইমারজেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট তাদের অ্যাডভান্সড লাইফ সাপোর্ট '১০৮' বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকারের সঙ্গে বনিবনা না-হওয়া এবং সেরকম লাভ না-হওয়ার কারণে আগামী ১৬ অক্টোবর থেকে এই অ্যাম্বুল্যান্স পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এমনকী, সংস্থার ১ হাজার কর্মীকে ছাঁটাইয়ের নোটিসও দেওয়া হয়েছে বলে খবর।

আগুনের মতো ছড়াচ্ছে দেশে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৫ মিলিয়ন ছাড়িয়েছে। শেষ ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন এই মারণ ভাইরাসে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৯৭,৮৯৪ জন। এই নিয়ে টানা ৪২ দিন দৈনিক সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১,১৮,২৫৩ তে।

আগুনের মতো ছড়াচ্ছে দেশে করোনা সংক্রমণ। লাগাতার পাঁচদিন দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা রয়েছে লক্ষের দোরগোড়ায়। সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৯২,০৭১। এই নিয়ে টানা ৩৯ দিন দৈনিক সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮,৪৬,৪২৭ তে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন