COVID-19: রাজ্যে প্রবল গতিতে প্রভাব বিস্তার করছে দ্বিতীয় ঢেউ, একদিনে আক্রান্ত ৪,৮১৭, মৃত ২০

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে আড়াই হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৯,০৫০ (+২,৫১৯)।
COVID-19: রাজ্যে প্রবল গতিতে প্রভাব বিস্তার করছে দ্বিতীয় ঢেউ, একদিনে আক্রান্ত ৪,৮১৭, মৃত ২০
ফইল ছবি

গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিও ক্রমশ ‌মারাত্মক আকার ধারণ করছে। গত কয়েকদিন ধরে প্রায় প্রতিদিনই আক্রান্তের রেকর্ড তৈরি হচ্ছে রাজ‍্যে। দৈনিক সংক্রমণ পাঁচ হাজারের গন্ডি ছুঁই ছুঁই। কলকাতা ও উত্তর ২৪ পরগণা দুই জেলাতেই প্রতিদিন হাজারের বেশি করে মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এর ওপর রাজ‍্যে টিকার আকাল দেখা গেছে। টিকার অভাবে অধিকাংশ টিকাকেন্দ্রেই 'নো ভ‍্যাকসিন' বোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৪ হাজার ৮১৭ জন। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬,১৯,৪০৭। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৬,২৪,২২৪। একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে আড়াই হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৯,০৫০ (+২,৫১৯)। এখনও পর্যন্ত মোট ৫,৮৪,৭৪০ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ২৭৮ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার ৯৩.৬৭ শতাংশ।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ৭৪২। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ১,২৭১ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৩৪ হাজার ৭১০। সেখানে ২৪ ঘন্টায় ১,১৩৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে করোনা সংক্রমিতের সংখ্যা ৪০,২৩৮ (+২৯৮)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে হাওড়া ও হুগলী, যেখানে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৯,৫৬৪(+২৮৪) ও ৩১,৯৭০(+১৬৮)।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ২০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৪২৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,১৬৮(+১১) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৫৬০(+৪) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনওযন্ত মোট ৯৫,৮৯,৩৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৪২,২১৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১০৫টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,০৬,৫৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in