COVID-19: রাজ্যে দৈনিক সংক্রমণ কমে ১০,১৩৭, মোট আক্রান্ত ১৩.৭৬ লাখ, ২৪ ঘন্টায় মৃত ১৩১

রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মোট মৃত ১৫ হাজার ৫৪১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৪৫৬(+২৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৯১৯(+৩৩) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।
COVID-19: রাজ্যে দৈনিক সংক্রমণ কমে ১০,১৩৭, মোট আক্রান্ত ১৩.৭৬ লাখ, ২৪ ঘন্টায় মৃত ১৩১
প্রতীকী ছবি

ফের একধাক্কায় অনেকটা কমলো রাজ‍্যে নমুনা পরীক্ষার সংখ্যা। কমেছে দৈনিক সংক্রমণও। এই নিয়ে টানা দশ দিন দৈনিক সংক্রমণ কমেছে রাজ‍্যে। পাশাপাশি দৈনিক মৃত্যুসংখ‍্যাও কমেছে কিছুটা। শেষ ২৪ ঘন্টায় ১৩১ জনের মৃত্যু হয়েছে রাজ‍্যে।

সোমবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১০ হাজার ১৩৭ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১১ হাজার ২৮৪ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৩ লক্ষ ৭৬ হাজার ৩৭৭।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২,৩৭৬ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ১,৩২৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৮৭০। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হুগলি (৬৫৮), হাওড়া (৭৯২), নদীয়া (৫৫১), পূর্ব মেদিনীপুর (৫০৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৮৭ হাজার ৪৮, যা রবিবারের থেকে ৭ হাজার ৮৫০ কম। এখনও পর্যন্ত মোট ১২ লক্ষ ৭৩ হাজার ৭৮৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮৫৬ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৮ হাজার ৬৪২ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৩১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৪২। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ৫৪১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৪৫৬(+২৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৯১৯(+৩৩) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগণা ও জলপাইগুড়িতে যথাক্রমে ১০ এবং ৯ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,২৪,৩০,৯৭৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৮,৮৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৭০,৩১৫টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১১.০৭ শতাংশে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in