COVID-19: ২৪ ঘন্টায় দেশে মৃত ৩,৯৯৮, দৈনিক সংক্রমণ বাড়লো ৪০ শতাংশ, বেড়েছে সক্রিয় কেসও

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে, এখানের পরিস্থিতি বেশ উদ্বেগজনক। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৬,৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের।দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.২৬ লক্ষ।
COVID-19: ২৪ ঘন্টায় দেশে মৃত ৩,৯৯৮, দৈনিক সংক্রমণ বাড়লো ৪০ শতাংশ, বেড়েছে সক্রিয় কেসও
ফাইল ছবি

একধাক্কায় ৪০ শতাংশ বাড়লো দৈনিক সংক্রমণ। গতকাল দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ হাজারে নেমেছিল, শেষ চার মাসে যা সর্বনিম্ন দৈনিক সংক্রমণ ছিল। আজ তা বেড়ে ৪২ হাজার হয়েছে। ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে প্রায় ৪ হাজার। পাশাপাশি ২৪ ঘন্টায় অ‍্যাক্টিভ কেস বেড়েছে দেশে। সব মিলিয়ে বেশ উদ্বেগজনক আজকের করোনা পরিসংখ্যান।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ১৫ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৩০ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১২ লক্ষ ১৬ হাজার ৩৩৭।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৯৯৮ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩৭৪। মহারাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা সঠিক ভাবে যাচাই করতে সাড়ে তিন হাজারের বেশি মৃত বেড়েছে সেখানে। এর‌ ফলে দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ১৮ হাজার ৪৮০ জনের।

এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৭ হাজার ১৭০, যা গতকালের চেয়ে ১,০৪০ বেশি। একদিনে সুস্থ হয়েছেন ৩৬,৯৭৭ জন রোগী। মোট সুস্থ ৩ কোটি ৩ লক্ষ ৯০ হাজার ৬৮৭।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে, এখানের পরিস্থিতি বেশ উদ্বেগজনক। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.২৬ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণও ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৩৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩,৬৫৬ জনের। রাজ‍্যে বর্তমানে সক্রিয় রোগী ৯৭ হাজার। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ৭৫৩ জনের।

তামিলনাড়ুতে একদিনে ১ হাজার ৯০৪ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩০ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ২৬ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৯৮ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ২৪ হাজার।

ওড়িশা, আসাম, মণিপুর ও মেঘালয়ে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২,০৮৫, ১,৭৯৮, ১,১২৭ ও ৫০০।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৪১ কোটি ৫৪ লক্ষ ৭২ হাজার ৪৫৫ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৩৪ লক্ষ ২৫ হাজার ৪৪৬ জনের, গতকাল হয়েছিল ৫২.৬৭ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in