COVID-19: একদিনে রাজ্যে আক্রান্ত ১৭,৪০৩, মৃত ৮৯, সুস্থ ১২,৮৮৫

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে সাড়ে চার হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১০,২৪১ (+৪,৪২৯)।
COVID-19: একদিনে রাজ্যে আক্রান্ত ১৭,৪০৩, মৃত ৮৯, সুস্থ ১২,৮৮৫
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়তে বাড়তে নব্বইয়ের গন্ডিতে পৌছে গেল আজ। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরো প্রায় সাড়ে ১৭ হাজার মানুষ। এরই সাথে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়ে গেল‌ রাজ‍্যে। গত কয়েকদিনের মতোই আজও দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হয়েছে। এর সাথে উদ্বেগ বাড়িয়ে লাগাতার কমছে সুস্থতার হার। সবমিলিয়ে ক্রমশ মারাত্মক পরিস্থিতি তৈরি হচ্ছে রাজ‍্যে।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ৪০৩ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল এই সংখ্যাটা ছিল ১৭ হাজার ২০৭। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৮,১০,৯৫৫।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে কলকাতাকে ছাড়িয়ে প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯১২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯০১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দঃ ২৪ পরগণায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৯০। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯২৭), হুগলি(৯৩০), পশ্চিম বর্ধমান (৮৯৩), বীরভূম(৭৪৬), নদীয়া(৭৪৯), মালদা(৫২৮), পূর্ব বর্ধমান(৫৮৫), পূর্ব মেদিনীপুর (৫৪৩), মুর্শিদাবাদ (৫৫৩)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে সাড়ে চার হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,১০,২৪১ (+৪,৪২৯)। এখনও পর্যন্ত মোট ৬,৮৯,৪৬৬ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৮৫ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৫.০২ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৮৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৭৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ২৪৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৪০৮(+২৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৭৪৩(+২১) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গেকোভিডপরীক্ষারসংখ‍্যাঅনেককম।এখনওপর্যন্তমোট১,০৩,৭৯,৩০৫টিনমুনাপরীক্ষাকরাহয়েছেরাজ‍্যে।এরমধ্যেশেষ২৪ঘন্টায়৫৩,৭২৪টিনমুনাপরীক্ষাকরাহয়েছে।রাজ‍্যেমোট১১২টিল‍্যাবেকরোনানমুনাপরীক্ষাকরাহচ্ছে।প্রতিদশলক্ষমানুষপিছু১,১৫,৩২৬জনেরনমুনাপরীক্ষাকরাহয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in