COVID-19: দেশে একদিনে মৃত ৪,৩২৯, মহারাষ্ট্রেই হাজার, ২৪ ঘন্টায় সুস্থ ৪.২২ লাখ

দৈনিক সংক্রমণে ফের প্রথম স্থানে উঠে এসেছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৬০৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৭৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৬.০৩ লক্ষ।
COVID-19: দেশে একদিনে মৃত ৪,৩২৯, মহারাষ্ট্রেই হাজার, ২৪ ঘন্টায় সুস্থ ৪.২২ লাখ
কোভিড থেকে সেরে ওঠার পর ছবি সংগৃহীত

শেষ ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হল দেশে। ৪ হাজার ৩০০ ছাড়িয়ে গেছে মৃত্যু সংখ্যা। তবে আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। মহারাষ্ট্রে ৩০ হাজার এবং দিল্লিতে ৫ হাজারের নীচে নেমে গেছে দৈনিক সংক্রমণ। একদিনে সুস্থও হয়েছেন ৪ লক্ষাধিক রোগী।

মঙ্গলবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ২.৮১ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪ হাজার ৩২৯ জন, করোনাকালে এটাই সর্বাধিক দৈনিক মৃত্যু। গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজার ১০৬। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৩৯০ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫, যা গতকালের তুলনায় ১ লক্ষ ৬৩ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন প্রায় ৪.২২ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ১৫ লক্ষ ৯৬ হাজার ৫১২।

দৈনিক সংক্রমণে ফের প্রথম স্থানে উঠে এসেছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৬০৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৭৬ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৬.০৩ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে দৈনিক সংক্রমণ বাড়ছে হু-হু করে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৩৩,০৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৩৫ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ২.৩১ লক্ষ। এখানেও আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৬১৬ জন এবং মৃত্যু হয়েছে ১০০০ জনের। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৪.৪৮ লক্ষ, যা গতকালের তুলনায় ২২ হাজার কম। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮২ হাজার ৪৮৬ জনের।

কেরলে শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪০২ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৬২ লক্ষ। রাজ‍্যে আগামী ২৩ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

এই চারটি রাজ‍্য ছাড়াও পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, ওড়িশা, এবং উত্তরপ্রদেশ - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৯,০০৩, ১৮,৫৬১, ১১,৫৯৭, ১০,৭৫৭, ৯,৩৪৫।

২৪ ঘন্টায় দিল্লি, ছত্তিশগড়, উত্তরাখণ্ড, পাঞ্জাব, রাজস্থান ও পশ্চিমবঙ্গে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ৩৪০, ১৪৯, ২২৩, ১৯১, ১৫৭ ও ১৪৭ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in