COVID-19: ৪ লাখ ছাড়ালো দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা, একদিনে সুস্থ প্রায় ৩ লাখ

আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৯১ লক্ষ ৬৪ হাজার ৯৬৯। এর মধ্যে সক্রিয় কেস ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০।
COVID-19: ৪ লাখ ছাড়ালো দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা, একদিনে সুস্থ প্রায় ৩ লাখ
প্রতীকী ছবি

করোনা ঝড় শুরু হয়েছে দেশে। সংক্রমণ কমার কোনো লক্ষণ তো নেইই বরং প্রতিদিনই নতুন রেকর্ড তৈরি হচ্ছে। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো চার লক্ষ মানুষ, দৈনিক সংক্রমণের হিসেবে ভারত তো বটেই গোটা বিশ্বে রেকর্ড এটা। দৈনিক মৃত্যু গতকালের চেয়ে সামান্য বেড় সাড়ে ৩ হাজার ছাড়ালো। তবে আশার কথা একদিনে সুস্থও হয়েছেন প্রায় ৩ লক্ষ রোগী।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৮৬ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৯১ লক্ষ ৬৪ হাজার ৯৬৯। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৫২৩ জন। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ১১ হাজার ৮৫৩ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় এক লক্ষ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। শেষ ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে ৮২৮ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ লক্ষ ২ হাজার ৪৭২। তবে স্বস্তির বিষয় গতকালের তুলনায় সক্রিয় কেস কমেছে রাজ‍্যে। এই মুহূর্তে এখানে সক্রিয় কেস ৬.৬৪ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৮১৩ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ২১৭ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৩.৮২ লক্ষ।

এরপরই রয়েছে কেরালা। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ১৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.০৪ লক্ষ।

উত্তরপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ৩৪,৩৭২ জন ও মৃত্যু হয়েছে ৩৩২ জনের।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা ২৫ হাজারের আশেপাশেই রয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা ক্রমশ‌ বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৩৭৫ জনের মৃত্যু হয়েছে।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, বিহার, ছত্তিশগড়, গুজরাট - এই সাতটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই সাতটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৮,৬৯২, ১৭,৪১১, ১৭,৩৫৪, ১৭,৩৫৪, ১৫,৮৫৩, ১৪,৯৯৪, ১৪,৬০৫।

২৪ ঘন্টায় ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ুতে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২৬৯, ১৭৩, ১২০, ১১৩, ১৫৫ ও ১১৩ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in