Covid-19: মৃত্যু সংখ্যা একই থাকলেও রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলো অনেকটাই
ছবি প্রতীকী সংগৃহীত

Covid-19: মৃত্যু সংখ্যা একই থাকলেও রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলো অনেকটাই

টানা তিনদিন করোনা টেস্টের সংখ‍্যা কমলো রাজ‍্যে। ফলে দৈনিক সংক্রমণের সংখ‍্যাও কমেছে। তবে দৈনিক মৃত্যু সংখ‍্যা কমছে না। শেষ ২৪ ঘন্টায় আরো প্রায় দেড়শো জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস।

টানা তিনদিন করোনা টেস্টের সংখ‍্যা কমলো রাজ‍্যে। ফলে দৈনিক সংক্রমণের সংখ‍্যাও কমেছে। তবে দৈনিক মৃত্যু সংখ‍্যা কমছে না। শেষ ২৪ ঘন্টায় আরো প্রায় দেড়শো জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস। গতকালের মতো আজও সক্রিয় কেস কমেছে রাজ‍্যে।

সোমবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৩ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ১১৭ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১১ লক্ষ ৫২ হাজার ৪৩৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,২২০ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৮৯৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৭১। হুগলি (১,০৮৬), দক্ষিণ ২৪ পরগণা (১,২৬৯) এবং নদীয়াতেও (১,০৪৭) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পশ্চিম মেদিনীপুর (৯৫২), পশ্চিম বর্ধমান (৯৬০), দার্জিলিং (৭২৮), মুর্শিদাবাদ (৫২৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৫৬০, যা রবিবারের থেকে ২৪৫ কম। এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ৭ হাজার ৪৪২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ১০১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ১১৩ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৪৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকালও এই সংখ্যাটা ছিল ১৪৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৪৩১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৯৬৬(+৩৭) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৩২৯(+৩৭) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৫,০০,৩৭৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬০,০১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল ৬৪,৩২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.০২ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in