Covid-19: দেশে আরও বাড়লো সংক্রমণ, শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত ২৫,৬৮১

২৪ ঘন্টায় সক্রিয় কেস ১৭ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪ তে। ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে মারা গেছেন ১৮৮ জন, গতকাল যা ছিল ১৫৪।
Covid-19: দেশে আরও বাড়লো সংক্রমণ, শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত ২৫,৬৮১
ছবি প্রতীকী সংগৃহীত

গতকালের তুলনায় আজ আরও বাড়ল দৈনিক সংক্রমণ। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৪১ হাজার, গত চার মাসে যা সর্বোচ্চ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ৪০ হাজার ৯৫৩, গত ২৯ নভেম্বরের পর থেকে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ এটাই। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১৫ লক্ষ ৫৫ হাজার ২৮৪।

গতকালের তুলনায় মৃত্যুর সংখ্যাও ‌বেড়েছে দেশে। ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে মারা গেছেন ১৮৮ জন, গতকাল যা ছিল ১৫৪। এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৫৫৮ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ১৭ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪ তে।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে, যা সামলাতে আপতত হিমসিম খাচ্ছে প্রশাসন। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৬৮১। গতকাল ছিল ২৫ হাজার ৮৩৩, দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে সব রাজ‍্যের মধ্যে গতকালই ছিল সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭০ জনের। রাজ‍্যে মোট আক্রান্ত ২৪ লক্ষ ২২ হাজার ২১, এর মধ্যে সক্রিয় কেসের সংখ্যা ১ লক্ষ ৭৮ হাজার ৮৪৮। করোনার কারণে রাজ‍্যে মোট মৃত্যু হয়েছে ৫৩ হাজার ২০৮ জনের। ২৪ ঘন্টায় মুম্বাইয়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬২ জন।

বৃহস্পতিবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, দেশের সক্রিয় করোনা রোগীর ৬০ শতাংশ এবং মোট মৃত্যুর প্রায় ৪৬ শতাংশই মহারাষ্ট্রের বাসিন্দা। মহারাষ্ট্রের পালঘরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। বৃহন্মুম্বই প্রশাসনের তরফে মুম্বাইয়ের সমস্ত শপিং মলে করোনার র‍্যাপিড অ‍্যান্টিজেন টেস্টের নির্দেশ দেওয়া হয়েছে।

দৈনিক সংক্রমণের হারে মহারাষ্ট্রের পরেই রয়েছে পাঞ্জাব, কেরল, কর্ণাটক এবং গুজরাট। শেষ ২৪ ঘন্টায় এই চার রাজ‍্যে করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২,৪৭০, ১,৯৮৪, ১,৫৮৭, ১,৪১৫ জন।

মধ‍্যপ্রদেশে ভোপাল, ইন্দোর এবং জবলপুরে ৩১ মার্চ ফর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত এই তিন শহরের সমস্ত স্কুল ও কলেজ বন্ধ থাকবে। পাঞ্জাবেও আজ থেকে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা ঘোষণা করেছে সরকার। সিনেমা হল এবং মলেও বিধিনিষেধ জারি করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in