Covid-19: সংক্রমণ আরও কমে ১২ হাজারের কম, বাড়লো মৃত্যু সংখ্যা

নমুনা পরীক্ষার সংখ‍্যা বাড়লেও দৈনিক সংক্রমণ কমলো রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় নতুন করে সাড়ে এগারো হাজার জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়লো। এই নিয়ে টানা আটদিন দৈনিক সংক্রমণ কমেছে রাজ‍্যে।
Covid-19: সংক্রমণ আরও কমে ১২ হাজারের কম, বাড়লো মৃত্যু সংখ্যা
ছবি প্রতীকী সংগৃহীত

নমুনা পরীক্ষার সংখ‍্যা বাড়লেও দৈনিক সংক্রমণ কমলো রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সাড়ে এগারো হাজার জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়লো। এই নিয়ে টানা আটদিন দৈনিক সংক্রমণ কমেছে রাজ‍্যে। তবে দৈনিক মৃত্যুসংখ‍্যা বেড়েছে গতকালের তুলনায়, যা যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসন ও চিকিৎসকদের কাছে।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১১ হাজার ৫১৪ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১২ হাজার ১৯৩ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৩ লক্ষ ৫৪ হাজার ৯৫৬।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২,৪৪১ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ১,৭৩৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৮৯৫। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হুগলি (৬০৪), হাওড়া (৮৪২), নদীয়া (৬৮২), পশ্চিম মেদিনীপুর (৫৩৩)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৩৯৮, যা শুক্রবারের থেকে ৭ হাজার ৪০৮ কম। এখনও পর্যন্ত মোট ১২ লক্ষ ৩৭ হাজার ২৯০ জন সংক্রমিত ব‍্যক্তিক হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৭৭৪ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ৩৯৬ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৪৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৪৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ২৬৮। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৩৯৫(+৪৪) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৮৩৭(+৩৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগণা ও হাওড়াতে যথাক্রমে ৮ এবং ৭ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,২৩,০১,৮১৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৩,৫১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৫৯,১৮৮টি। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১১.০১ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in