Covid-19: ২৪ ঘন্টায় রাজ‍্যে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো, সুস্থ প্রায় ১২ হাজার

দৈনিক সংক্রমণ ও মৃত্যু এই পর্যায়ে পৌঁছায়নি। ২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ ও মৃত্যু হয়েছে রাজ‍্যে। এর সাথে উদ্বেগ বাড়িয়ে কমছে সুস্থতার হার। সবমিলিয়ে ক্রমশ মারাত্মক পরিস্থিতি তৈরি হচ্ছে রাজ‍্যে।
Covid-19: ২৪ ঘন্টায় রাজ‍্যে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো, সুস্থ প্রায় ১২ হাজার
ছবি প্রতীকী সংগৃহীত

শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে করোনা আক্রান্ত হয়েছেন আরো ১৭ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ৭৭ জনের। এর আগে দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যু এই পর্যায়ে পৌঁছায়নি অর্থাৎ ২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ ও রেকর্ড মৃত্যু হয়েছে রাজ‍্যে। এর সাথে উদ্বেগ বাড়িয়ে কমছে সুস্থতার হার। সবমিলিয়ে ক্রমশ মারাত্মক পরিস্থিতি তৈরি হচ্ছে রাজ‍্যে।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৭ হাজার ২০৭ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল এই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৪০৩। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৭,৯৩,৫৫২।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৮২১ জন। রাজধানীতে সক্রিয় কেসের সংখ্যা ২৪,৭০৯। উত্তর ২৪ পরগণায় ২৪ ঘন্টায় ৩,৭৭৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা দঃ ২৪ পরগণায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৮৬। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯৫৫), হুগলি (৮৮২), পশ্চিম বর্ধমান (৮৫০), বীরভূম (৭৮২), নদীয়া (৬৯০), মালদা (৫০৭), পূর্ব বর্ধমান (৫৮৯)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পাঁচ হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,০৫,৮১২ (+৫,১৯৭)। এখনও পর্যন্ত মোট ৬,৭৬,৫৮১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৯৩৩ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৫.২৬ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৭৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ১৫৯। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৩৮৫(+২২) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৭২২(+১৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৩,২৫,৫৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৪,৯৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৪,৭২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in