Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ৫ হাজারের নীচে, বাড়ছে অ্যাক্টিভ কেস

এই নিয়ে টানা দু'দিন অ‍্যাক্টিভ কেস বাড়লো। ১৫ হাজার ছাড়িয়ে গেল রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা। যদিও দৈনিক সংক্রমণ কমে ৫ হাজারের নিচে নেমেছে। মোট আক্রান্ত সংখ্যা সাড়ে চোদ্দ লক্ষ ছাড়িয়ে গেছে।
Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ৫ হাজারের নীচে, বাড়ছে অ্যাক্টিভ কেস
ছবি প্রতীকী সংগৃহীত

আজও অ‍্যাক্টিভ কেস বাড়লো রাজ‍্যে। এই নিয়ে টানা দু'দিন অ‍্যাক্টিভ কেস বাড়লো। ১৫ হাজার ছাড়িয়ে গেল রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা। যদিও দৈনিক সংক্রমণ কমে ৫ হাজারের নিচে নেমেছে। মোট আক্রান্ত সংখ্যা সাড়ে চোদ্দ লক্ষ ছাড়িয়ে গেছে।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৪ হাজার ৮৮৩ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ৫ হাজার ২৮৪ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৫২ হাজার ৯৮৭।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৪২২ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন রাজ‍্যে নতুন আক্রান্তের সংখ্যা - পূর্ব মেদিনীপুর (৩৭৬), দক্ষিণ ২৪ পরগণা (৩২৬), হাওড়া (৩৫৫), হুগলি (৩৫০), নদীয়া (৩২০), দার্জিলিং (৩০১)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১৫ হাজার ১৯২, যা বৃহস্পতিবারের থেকে ৪৭৩ বেশি। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ২১ হাজার ৬৪ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৪ হাজার ৩২১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ৫ হাজার ১৭০ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৮৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৮৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৭৩১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৭২৭ (+২০) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,২৩৭ (+২০) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। শেষ ২৪ ঘন্টায় হুগলিতে ৬ ও নদীয়াতে ১০ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৩১,৭৩,৪৬৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬২,৬১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৬৬,২৫৭টি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in