Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলেও উদ্বেগ মৃত্যু সংখ্যায়

বিহারে কোভিডে মৃত্যুর সংখ্যা অডিট করায় গতকাল দেশে দৈনিক মৃত্যু ৬ হাজার ছাড়িয়েছিল। আজও সেই সংখ্যাটা বেশ উদ্বেগজনক। শেষ ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে ২ হাজার সহ প্রায় সাড়ে ৩ হাজার প্রাণ কেড়েছে করোনা।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলেও উদ্বেগ মৃত্যু সংখ্যায়
কর্ণাটকের রাস্তায় লকডাউনে চেকিংফাইল ছবি - সৌজন্য দ্য স্ক্রল

পাটনা হাইকোর্টের নির্দেশে বিহারে কোভিডে মৃত্যুর সংখ্যা অডিট করায় গতকাল দেশে দৈনিক মৃত্যু ৬ হাজার ছাড়িয়েছিল। আজও সেই সংখ্যাটা বেশ উদ্বেগজনক পর্যায়েই রয়েছে। শেষ ২৪ ঘন্টায় প্রায় সাড়ে তিন হাজার জনের প্রাণ কেড়েছে করোনা। এর মধ্যে মহারাষ্ট্রেই ২ হাজার। তবে গতকালের তুলনায় আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। দেশে অ‍্যাক্টিভ কেস এখন ১১ লাখের কিছু বেশি।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৯১ হাজার ৭০২ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৯৪ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৯২ লক্ষ ৭৪ হাজার ৮২৩।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৪০৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৬ হাজার ১৪৮। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৩ হাজার ৭৯ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ১১ লক্ষ ২১ হাজার ৬৭১, যা গতকালের তুলনায় ৪৬ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ১.৩৪ লক্ষ রোগী, গতকাল এই সংখ্যাটা ছিল ১.৫১ লক্ষ। মোট সুস্থ ২ কোটি ৭৭ লক্ষ ৯০ হাজার ৭৩।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে তামিলনাড়ুতে। একদিনে সেখানে ১৬ হাজার ৮১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৫৮ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ১.৮৮ লক্ষ।

কেরলে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ১৯৫ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ১.৩৫ লক্ষ।

কর্ণাটকে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪২ জন এবং মৃত্যু হয়েছে ১৯৪ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ২.১০ লক্ষ।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২০৭ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৯১৫ জনের। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ১.৬৩ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩ হাজার ৭৪৮ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসাম - এই চারটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই চারটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৮,১১০, ৫,২৭৪, ৬,০৯৭ এবং ৩,৭৫৬।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in