লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, নাগপুরে ৭ দিনের লকডাউন

সরকারি পরিসংখ্যান অনুসারে জেলায় ভাইরাস সংক্রমণে এখনও পর্যন্ত মোট ৪,৪১৭ জন মারা গিয়েছেন
লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, নাগপুরে ৭ দিনের লকডাউন
প্রতীকী ছবি

১২ মার্চ, নাগপুর- গত বেশ কয়েকদিন ধরে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছিল। রাজ্য প্রশাসন থেকে বারবার সতর্ক করা হচ্ছিল। কোভিড বিধি মেনে চলার জন্য নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছে অনেকটাই। তাই করোনা সংক্রমণে রাজ্যে রাশ টানতে আগামী ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত নাগপুর সিটি সম্পূর্ণ লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন নাগপুরের মন্ত্রী নীতিন রাউত। জেলা প্রশাসনের উচ্চ আধিকারিকদের সঙ্গে বৈঠক করে তিনি জানান, নিত্যপ্রয়োজনীয় পরিষেবাগুলির ক্ষেত্রে ছাড় রয়েছে। তবে জনগণ যেন অযথা বাইরে বের না হন। নাগপুর পুলিশ কমিশনারেট এলাকায় লকডাউন কার্যকর হবে বলে তিনি জানান। লকডাউন চলাকালীন বেসরকারি অফিস বন্ধ থাকবে। সরকারি অফিসগুলি ২৫ শতাংশ লোকবল নিয়ে কাজ করবে। মন্ত্রী বলেন, 'প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। শুধুমাত্র লকডাউনে মদ অনলাইনে বিক্রি করা হবে।'

নাগপুরে বর্তমানে ১২,১৬৬টি অ্যাক্টিভ কোভিড কেস রয়েছে। সরকারি পরিসংখ্যান অনুসারে জেলায় ভাইরাস সংক্রমণে এখনও পর্যন্ত মোট ৪,৪১৭ জন মারা গিয়েছেন। মহারাষ্ট্রের অন্যান্য জায়গায় ইতিমধ্যেই নানাভাবে করোনা সংক্রমণ রোধের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। জলগাঁওতো জনতা কারফিউ জারি করা হয়েছে। অমরাবতী, আওরঙ্গবাদে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in