করোনার থাবায় দেশে প্রথম মৃত্যু কর্ণাটকে

ফাইল ছবি সংগৃহীত
ফাইল ছবি সংগৃহীত

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হলো কর্নাটকে। গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়েছে। তারা আঁচ এসে পড়েছে এদেশেও। তবে এতদিন পর্যন্ত আক্রান্ত হওয়ার ঘটনা শোনা যাচ্ছিল। বৃহস্পতিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল দক্ষিণ ভারতের কর্নাটকে। মৃত্যু হয়েছে ছিয়াত্তর বছর বয়সী কর্নাটকের বাসিন্দা এক বৃদ্ধের। গত মঙ্গলবার রাতে ওই বৃদ্ধের মৃত্যু হয়। চিকিৎসকদের সন্দেহ ছিল বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই মত তাঁর চিকিৎসাও চলেছিল। কিন্তু তাঁর শেষ রক্ষা হয়নি।

বৃহস্পতিবার সেই বৃদ্ধের শরীর থেকে নেওয়া কিছু নমুনা রিপোর্ট চিকিৎসকদের হাতে এসে পৌঁছেছে। তাতে নিশ্চিত ভাবে বলা হয়েছে ওই বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। গোটা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই প্রথম মৃত্যুর ঘটনা সামনে এলো। ওই বৃদ্ধ কিছুদিন আগে সৌদি আরব থেকে দেশে ফিরে আসেন। তখনই তাকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য বৃহস্পতিবারও কর্নাটকে করোনা ভাইরাস সন্দেহে 26 বছর বয়সী এক যুবক হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসকরা জানিয়েছে সে স্থিতিশীল অবস্থায় রয়েছে। ওই রাজ্যের সরকার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কিন্ডারগার্ডেন থেকে ক্লাস সিক্স পর্যন্ত ছাত্র-ছাত্রীদের গরমের ছুটি ঘোষণা করেছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in