জাভেদ আখতারের দায়ের করা মানহানি মামলার সমস্ত প্রক্রিয়া বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ কঙ্গনা

হাইকোর্টে দায়ের করা আবেদনে ম‍্যাজিস্ট্রেটের কী করা উচিত তার উল্লেখ করেছেন অভিনেত্রী। আবেদনে বলা হয়েছে, আখতার ও তাঁর অভিযোগে উল্লেখ থাকা সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল ম‍্যাজিস্ট্রেটের।
জাভেদ আখতারের দায়ের করা মানহানি মামলার সমস্ত প্রক্রিয়া বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ কঙ্গনা
জাভেদ আখতার এবং কঙ্গনা রানাউতছবি সৌজন্যে ইন্ডিয়া টিভি

বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। আন্ধেরির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর বিরুদ্ধে চলা সমস্ত তদন্ত প্রক্রিয়া বাতিলের দাবিতে হাইকোর্টে আবেদন জানালেন কঙ্গনা। অভিনেত্রীর বিরুদ্ধে গীতিকার জাভেদ আখতারের দায়ের করা মানহানির মামলার প্রক্রিয়া চলছে এই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে।

গত বছর কঙ্গনা রানাউতের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন জাভেদ আখতার। তাঁর অভিযোগ, জাতীয় এবং আন্তর্জাতিক টেলিভিশনে তাঁর বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করে তাঁর সুনামকে কলঙ্কিত করার চেষ্টা করছেন কঙ্গনা রানাউত।

গীতিকারের অভিযোগের ভিত্তিতে আন্ধেরির আদালতে এর প্রক্রিয়া শুরু হয়। এই মাসের ফেব্রুয়ারি মাসে অভিনেত্রীকে আদালতে হাজিরা দিতে বলা হয়, কিন্তু তিনি হাজিরা দেননি। এরপর মার্চ মাসে জামিনযোগ্য ওয়ারেন্ট ইস্যু করা হয় তাঁর নামে। ম‍্যাজিস্ট্রেট আদালতের এই নির্দেশের বিরুদ্ধে দিনদোশী সেশন কোর্টে আবেদন করেন কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকী। কিন্তু সেশন কোর্ট সেই আবেদন বাতিল করে দেয়। তাই বাধ্য হয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী।

হাইকোর্টে দায়ের করা আবেদনে ম‍্যাজিস্ট্রেটের কী করা উচিত তার উল্লেখ করেছেন অভিনেত্রী। অভিনেত্রীর বিরুদ্ধে আন্ধেরির আদালত কর্তৃক এখনও অবধি জারি করা সমস্ত সমন ও আদেশকে চ‍্যালেঞ্জ জানিয়ে আবেদনে বলা হয়েছে, কেবল জুহু পুলিশকে তদন্তের নির্দেশ দেওয়ার পরিবর্তে আখতার ও তাঁর অভিযোগে উল্লেখ থাকা সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল ম‍্যাজিস্ট্রেটের।

আবেদনে বলা হয়েছে, তদন্তের পর্যায়ে কোনো অভিযোগের শুনানি করার সময় অভিযুক্ত আসামির অধিকার ও স্বার্থরক্ষা করতে দায়বদ্ধ ম‍্যাজিস্ট্রেট, তা উপলব্ধি করতে ব‍্যর্থ হয়েছেন তিনি।

আগামী ২৬ জুলাই হাইকোর্ট এই আবেদনের শুনানি করতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in