Javed Akhtar: সঙ্ঘের কাছে ক্ষমা না চাইলে ওঁর কোনো সিনেমা চলতে দেব না, হুঁশিয়ারি BJP MLA-র

MLA বলেন, "এই মন্তব্য করার আগে ওনার ভাবা উচিত ছিল গোটা বিশ্বে এই প্রতিষ্ঠানের বহু সমর্থক ছড়িয়ে রয়েছে। তাঁরা দরিদ্রদের সেবায় নিজেদের জীবন উৎসর্গ করেছেন। উনি এই মন্তব্য করে তাঁদের অপমান করেছেন।"
Javed Akhtar: সঙ্ঘের কাছে ক্ষমা না চাইলে ওঁর কোনো সিনেমা চলতে দেব না, হুঁশিয়ারি BJP MLA-র
জাভেদ আখতার এবং রাম কদমফাইল ছবি

সঙ্ঘের কর্মীদের কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত জাভেদ আখতারের সঙ্গে সম্পর্কিত কোনো সিনেমা দেশে প্রদর্শিত হতে দেব না। লেখক-গীতিকার জাভেদ আখতারকে এই হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্রের বিধায়ক তথা বিজেপির মুখপাত্র রাম কদম। সম্প্রতি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (RSS)-এর সাথে তালিবানদের তুলনা করেছিলেন জাভেদ আখতার। সেই কারণেই এই হুঁশিয়ারি গীতিকারকে।

নিজের ট‍্যুইটার হ‍্যান্ডেলে পোস্ট করা এক ভিডিও বার্তায় রাম কদম বলেছেন, "জাভেদ আখতারের এই মন্তব্য শুধু লজ্জাজনক নয়, বরং সংঘ ও বিশ্ব হিন্দু পরিষদের কোটি কোটি কর্মী এবং বিশ্বব‍্যাপী কোটি কোটি মানুষ যারা তাদের মতাদর্শ অনুসরণ করেন, তাদের কাছে বেদনাদায়ক এবং অপমানজনক। এই মন্তব্য করার আগে ওনার ভাবা উচিত ছিল গোটা বিশ্বে এই প্রতিষ্ঠানের বহু সমর্থক ছড়িয়ে রয়েছে। তাঁরা দরিদ্রদের সেবায় নিজেদের জীবন উৎসর্গ করেছেন। উনি এই মন্তব্য করে তাঁদের অপমান করেছে।"

বিজেপি নেতা বলেন, "এই মন্তব্য করার আগে ওনার ভাবা উচিত ছিল এই একই মতাদর্শের লোকেরাই সরকার চালাচ্ছেন এখন, রাজধর্ম পালন করছেন। যদি এই মতাদর্শ তালিবানীদের মতো হতো, তাহলে কী এই মন্তব্য করতে পারতেন উনি? ওনার মন্তব্য যে কতটা ফাঁপা,‌ সেটাই প্রমাণ করে দিলেন উনি‌।"

এরপরই জাভেদ আখতারকে হুঁশিয়ারি দিয়ে ঘাটকোপার পশ্চিমের বিধায়ক বলেন, "মা ভারতীর এই ভূমিতে ওনার কোনো সিনেমা চলতে দেওয়া যাবে না যতক্ষণ না সঙ্ঘের কর্মীদের কাছে হাতজোড় করে ক্ষমা না চান উনি।"

প্রসঙ্গত, শুক্রবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় প্রাক্তন মন্ত্রী জাভেদ আখতার বলেন - তালিবানরা বর্বর। তাদের কাজ অত‍্যন্ত নিন্দনীয়। কিন্তু যারা RSS, বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দলকে সমর্থন করে তারাও সবাই একই রকম। তালিবানরা যেমন ইসলামিক রাষ্ট্র চায়, তেমনি এই ডানপন্থী সংগঠনগুলো হিন্দু রাষ্ট্র চায়। এই ধরনের লোকেরা একই মানসিকতার, সে তাঁরা মুসলিম হোক, খ্রিস্টান হোক বা হিন্দু হোক।

জাভেদ আখতারের এই মন্তব্যের প্রতিবাদে আজ দুপুর ১২টায় ঘাটকোপর চিরাগনগর পুলিশ থানার সামনে বিক্ষোভের ডাক দিয়েছেন বিধায়ক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in