ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়, অবস্থা আরও সঙ্কটজনক

সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায় ফাইল ছবি সংগৃহীত

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় ভেন্টিলেশনে সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। অভিনেতার চেতনা প্রায় নেই বললেই হয়। হাসপাতাল সূত্রে খবর, সোমবার বিকেল পর্যন্ত তাঁর দুটো কিডনিই সচল ছিল, কিন্তু বর্তমানে স্বাভাবিক কাজ করছে না কিডনি। রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রাও স্বাভাবিকের থেকে বেশি।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে। অভিনেতার চেতনা প্রায় নেই বললেই হয়। হাসপাতাল সূত্রে একথা জানা গেছে। সোমবার বিকেল পর্যন্ত তাঁর দুটো কিডনিই সচল ছিল, কিন্তু বর্তমানে ঠিকঠাক কাজ করছে না। রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রাও স্বাভাবিকের থেকে বেশি।

গতকাল বিকেল ৩টে নাগাদ দাদাসাহেব ফালকে পুরস্কার জয়ী ৮৫ বছরের এই বর্ষীয়ান অভিনেতার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখার জন্য এন্ডোট্র‍্যাকিয়াল ইনটিউবেশনের সাহায্যে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। ইনভেসিভ সাপোর্টের তিল ঘন্টা পর চিকিৎসকরা জানিয়েছিলেন সৌমিত্রবাবুর অবস্থা স্থিতিশীল বলে মনে হচ্ছে। কিন্তু রাত ৮টার মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, অভিনেতার কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে না। করোনা আক্রান্ত হয়ে ৬ অক্টোবর হাসপাতালে ভর্তি হওয়ার পর গতকাল প্রথম তাঁর কিডনির সমস‍্যা ধরা পড়লো। অভিনেতার মেডিক্যাল টিমের প্রধান অরিন্দম কর জানিয়েছেন, "উনি ভালো নেই। ওনার শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে।"

চিকিৎসকরা সেকেন্ডারি নিউমোনিয়া সংক্রমণের আশঙ্কা করছেন। অভিনেতার এক্স-রে রিপোর্টেও নতুন প‍্যাচ দেখা দিয়েছে। ৪০ শতাংশ অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। শরীরে সোডিয়াম, পটাশিয়ামের মাত্রাও স্বাভাবিকের থেকে বেশি।

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ১৮ দিন ধরে আইসিইউতে রয়েছেন তিনি। মাঝখানে শারীরিক অবস্থার উন্নতি হয়। এমনকি করোনা রিপোর্টও নেগেটিভ আসে। কিন্তু কো-মর্বিডিটির কারণে গত কয়েকদিন ধরে ফের অবস্থার অবনতি উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in