প্রয়াত এস পি বালাসুব্রহ্মনিয়াম, ভারতীয় সঙ্গীত জগতের স্বর্ণযুগের অবসান

এস পি বালসুব্রহ্মনিয়াম
এস পি বালসুব্রহ্মনিয়াম ফাইল ছবি সংগৃহীত

প্রায় দু'মাস ধরে লড়াই করে অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন প্রখ‍্যাত সঙ্গীতশিল্পী এস পি বালাসুব্রাহ্মণ‍্যাম। চেন্নাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪‌। তাঁর ছেলে এস পি চরণ সোশ্যাল মিডিয়ায় একথা জানিয়েছেন।

এসপিবি নামে পরিচিত জনপ্রিয় এই গায়ক আগস্ট মাসের শুরুতে করোনা আক্রান্ত হয়েছিলেন। যদিও তখনই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়নি। এরপর শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় চেন্নাইয়ের এমজিএম হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। একমাস পর তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ভেন্টিলেটর থেকে বের করা হয়নি তাঁকে। ২৪ ঘন্টা আগে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল ম‍্যাক্সিমাম লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। কিন্তু শেষরক্ষা হলো না।

গত ৫ আগস্ট থেকে তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। গত ৭ সেপ্টেম্বর কোভিড-১৯ পরীক্ষায় তিনি নেগেটিভ হয়েছিলেন। যদিও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে ভেন্টিলেটরেই রাখা হয়েছিলো। গতকাল থেকে তাঁর অবস্থার আরও অবনতি ঘটে। শুক্রবার দুপুর ১.০৪ মিনিটে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর সঙ্গে সঙ্গে শেষ হয়ে গেল ভারতীয় সঙ্গীত জগতের এক স্বর্ণখচিত যুগ।

এস পি চরণ নিয়মিত তাঁর বাবার শারীরিক অবস্থার আপডেট দিতেন। একদিন আগে তিনি জানিয়েছিলেন, ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে এসপিবি'র। ফিজিওথেরাপিতে সাড়া দিচ্ছেন তিনি।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিল্পীজগতে। শোক প্রকাশ করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া, হেমা মালিনী, রজনীকান্ত সহ অনেকেই।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in