বাবরি মসজিদের অবলুপ্তি ঘটিয়ে, অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর ঠিক আগের মূহুর্তে এবার নতুন গানের অ্যালবামের উদ্বোধন করলেন কৈলাস খের। বুধবার নিজের ইনস্টাগ্রাম হ্যন্ডেলে নতুন ঐ নতুন গানের একটি টিজার প্রকাশ করেন বলিউডের বিখ্যাত গায়ক। নিজের ইন্সটাগ্রাম পোস্টে এদিন কৈলাস লেখেন, রাম হি পার লগায়েঙ্গে।

২০০১ সালে দিল্লি থেকে মুম্বাই সঙ্গীতজগতে পা রাখেন কৈলাস খের। প্রথম দিকে সেভাবে সুযোগ না পাওয়ায় তিনি জিঙ্গেল গাইতে শুরু করেন। কোকা কোলা, সিটি ব্যাঙ্ক, পেপসি, হোন্ডা মোটর সাইকেল, আইপিএল-এর জিঙ্গেল গেয়ে অল্প সময়েই নজর কাড়েন প্রতিভাবান এই শিল্পী।

 

এরপর ২০০৪ সালে তিনি প্লে ব্যাকের সুযোগ পান এবং তাঁর বিখ্যাত ‘আল্লাহ কী বন্দে’ গানের মাধ্যমে সঙ্গীত রসিকদের নজর কাড়েন। ২০০৭ সালে তিনি ফানাহ ছবিতে ‘চাঁদ সিফারিশ’ গানের জন্য ফিল্মফেয়ার পুরস্কার পান। ওই বছরেই জিমা পুরস্কার পান তাঁর ব্যক্তিগত অ্যালবাম ‘চন্দন মে’-র জন্য। নিজের সঙ্গীত জীবনে এখনও পর্যন্ত ১০টি পুরস্কার পেয়েছেন এবং ৪ টি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন। হিন্দি ছাড়াও তিনি তেলেগু, কন্নড়, উর্দু, বাঙলা, মালয়ালম, ইংরেজি, ওড়িয়া ভাষাতেও গান গেয়েছেন।

খ্যাতিমান এই সঙ্গীতশিল্পী একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। ২০১৮ সালের মী টু মুভমেন্টে যেমন তাঁর নাম জড়িয়েছিলো তেমনই কোবরা পোস্টের ‘অপারেশন কারাওকে’তেও তিনি স্টিং অপারেশানের শিকার হন। যেখানে তাঁকে বলতে শোনা যায় – পয়সার বিনিময়ে তিনি রাজনৈতিক দলের হয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচার করতে রাজী।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন